Skip to content

J Zinc Liquid

৳ 170.00

জে জিংক (লিকুইড) শরীরের একটি অত্যাশ্যকীয় খনিজ উপাদান যা গবাদী পশু এবং মুরগীর শরীরের বিভিন্ন টিস্যু এবং কোষে বিদ্যমান।

কার্যকরী উপাদান (প্রতি ১০০ মিলিতে আছে)

  • জিংক সালফেট ৫০০ মিলি গ্রাম।
  • কোবাল্ট সালফেট ৫ মিলি গ্রাম।
  • আয়ােডিন ৫ মিলি গ্রাম।

ব্যবহার ক্ষেত্র (পোল্ট্রে)ঃ কোন কোন ক্ষেত্রে ব্যবহার করবেন?ঃ ব্রয়লার, লেয়ার, কক, সােনালী মােরগ-মুরগী, জিপি ও প্যারেন্ট ষ্টোক মুরগীর ক্ষেত্রে ব্যবহার অত্যন্ত কার্যকর জে জিংক (লিকুইড)। যেমন ঃ মুরগীর ডায়রিয়া, সহযােগী চিকিৎসা, পরিপূর্ণ পালক গজানো, লােম বা পালকের সৌন্দর্য বা উজ্জ্বলতা বৃদ্ধি করা। রােগ প্রতিরােধক (এন্টিবায়ােটিক), ব্রয়লারের দৈহিক ওজন বৃদ্ধি, লেয়ারের ডিম উৎপাদন বৃদ্ধি, চামা ডিম রােধে, উর্বরতা বৃদ্ধিতে এবং মুরগীর হাড় মজবুত করে সাধারণতঃ সরবরাহকৃত খাদ্যে (রেডি ফিড/ লুজ ফিড) মুরগীর চাহিদা মােতাবেক জিংকের অভাব | ঘাটতি থাকে তাই পানিতে আলাদা ভাবে জে জিংক ব্যবহার করলে উপরােক্ত ব্যবহার ক্ষেত্রে অতন্ত্য কার্যকর জে জিংক।

প্রয়ােগ মাত্রা (পােল্টি)ঃ প্রতিরােধে ১-২ মিলি প্রতি ১লিটার পানিতে মিশিয়ে দিনে ১ বার এভাবে ৫-৭ দিন খাওয়াবেন। চিকিৎসায় ২-৩ মিলি প্রতি ১লিটার পানিতে মিশিয়ে দিনে ১ বার এভাবে ৫ – ৭ দিন খাওয়াবেন। প্রয়ােজনে ১-২ সপ্তাহ পর পুনরায় খাওয়ানাে যেতে পারে অথবা হাঁস মুরগী ও গবাদী পশু চিকিৎসকের পরামর্শে খাওয়াবেন।

ব্যবহার ক্ষেত্র

(গবাদী পশু)ঃ কোন কোন ক্ষেত্রে ব্যবহার করবেন ?

জে জিংক শরীরের প্রায় ২০০ টি এনজাইমের গুরুত্বপূর্ণ উপাদান যা কোষের বিপাক সম্পন্ন করে, গবাদি পশুর মাংশপেশী বৃদ্ধিতে ও ক্ষত নিবারনে অত্যন্ত কার্যকরী। জে জিংক খাবারের রুচি এবং রােগ প্রতিরােধ ক্ষমতা বৃদ্ধি করে। জে-জিংক গবাদি পশুর হাড় তরুনাস্থিতে জিংক সঠিক মাত্রায় থেকে হাড়ের বৃদ্ধির মাধ্যমে সুঠাম দেহ তৈরী করে। জে-জিংক এন্টিসেপ্টিক এবং ক্ষত নিবারক গুনাবলীর কারণে গবাদি পশুর যে কোন ধরনের ডাইরিয়া, দীর্ঘ মেয়াদী পাতলা পায়খানা এবং রক্ত আমাশয় চিকিৎসায় জে-জিংক ব্যবহারে অত্যন্ত কার্যকরী। জে-জিংক গবাদী পশুর লােম ঝরে যাওয়া রােধ করে এবং গবাদী পশুর লোম/চুল ও শরীরের উজ্জ্বলতা বৃদ্ধি করে।

প্রয়ােগ মাত্রাঃ গবাদী পশুঃ প্রাপ্ত বয়স্ক ১০০-১২০ কেজি দৈহিক ওজনের ক্ষেত্রে (১০০-১৫০ মিলি) ৩-৫ দিন খাওয়াবেন। প্রয়ােজনে ১-২ সপ্তাহ পর পুনরায় খাওয়ানাে যেতে পারে অথবা গবাদী পশু চিকিৎসকের পরামর্শে খাওয়াবেন। বাছুরের ক্ষেত্রে ৪০-৫০ কেজি দৈহিক ওজনের জন্য ৪০-৫০ মিলি ৩-৫ দিন খাওয়াবেন। প্রয়ােজনে ১-২ সপ্তাহ পর পুনরায় খাওয়ানাে যেতে পারে অথবা গবাদী পশু চিকিৎসকের পরামর্শে খাওয়াবেন।

Weight 0.5 kg

Reviews

There are no reviews yet.

Be the first to review “J Zinc Liquid”

Your email address will not be published. Required fields are marked *

Product Enquiry